বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd August ২০১৬

Bilateral Meeting of BAERA with Russian Delegation (Rostechnadzor) and Sharing Experience on RNPP Site Licence, 05-06 May 2016


প্রকাশন তারিখ : 2016-05-08

 

৫ মে ২০১৬ খ্রি. তারিখে বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (বাপশনিক) এর চেয়ারম্যান প্রফেসর ড. নঈম চৌধুরীর সভাপতিত্বে একটি সভা বাপশনিক এর সভাকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন রাশিয়ায় নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত ড. সাইফুল হক এবং রাশিয়ান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (ROSTECHNADZOR) এর Deputy Chairman Mr. Alexey FERAPONTOV এবং ৪ জন Russian Regulatory বিশেষজ্ঞ। সভায় বাপশনিক এর সদস্য প্রফেসর ডাঃ সাহানা আফরোজ, সদস্য প্রকৌশলী মোঃ শওকত আলী, নিউক্লিয়ার সেফটি এন্ড সিকিউরিটি বিভাগের পরিচালক ড. সত্যজিৎ ঘোষ এবং উক্ত বিভাগের বিশেষজ্ঞগণসহ অন্যান্য পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের Site Licence ইস্যুর জন্য Review & Assessment কর্মকান্ডে ROSTECHNADZOR এর বিশেষজ্ঞদের সর্বোচ্চ সহযোগিতা প্রত্যাশা করা হয়। ROSTECHNADZOR বিশেষজ্ঞগণ Power Point এর মাধ্যমে বিভিন্ন Site Specific Regulatory Aspects এর বিযয়ে আলোকপাত করেন। মাননীয় মন্ত্রী মহোদয় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নে ROSTECHNADZOR এর সম্মিলিত সহযোগিতা কামনা করেন। প্রফেসর ড. নঈম চৌধুরী BAERA এবং ROSTECHNADZOR এর যৌথ প্রচেষ্টার বিষয়ে আলোকপাত করেন।

 

এছাড়াও ০৬ মে ২০১৬ খ্রি. তারিখে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ (১ম পর্যায়) প্রকল্পের কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শনের জন্য বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মহোদয়ের নেতৃত্বে রাশিয়ান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (ROSTECHNADZOR) এর উচ্চ পর্যায়ের প্রতিনিধিসহ ১৫ (পনের) সদস্যের একটি প্রতিনিধি দল রূপপুর সাইটটি পরিদর্শন করেন ।

 

         

                                                                                             

           

 

Click to View Photo Gallery

 

  


Share with :
Facebook Facebook